ছোট সূরা-small surah bangla 2.0 Apk

ছোট সূরা-small surah bangla 2.0 icon
Category: Education
Requires: Android 2.3.3 and up
Curent version: 2.0
Updated: 11.02.2017
Price: Free
Size: 3.67 Mb
Download: 194

Rate saved, Thank!

4.8 (1 votes)

Description of ছোট সূরা-small surah bangla

ছোট সূরা small surah bangla একটি বাংলা ইসলামিক অ্যাপ । এই ইসলামিক অ্যাপ এ নামাযের জন্য প্রয়োজনীয় কিছু সূরা অর্থাৎ আল কুরআনের ছোট সূরা উচ্চারণসহ সন্নিবিষ্ট করা হয়েছে। যেহেতু কুরআন বাংলা উচ্চারণ পুরোপুরি কখনই আরবির মত নয় তাই এর পাশাপাশি আল কুরআন এর আরবিও দেয়া হয়েছে। বাংলা কুরআন উচ্চারণ এজন্য দেয়া হয়েছে যাতে করে আল কুরআন এর ছোট সূরাগুলো মুখস্ত করতে সুবিধা হয়। আরবি কুরআন পড়ে অনেকেরই মুখস্ত করতে সময় লেগে যায় তাই বাংলা উচ্চারনসহ আল কুরান এর প্রয়োজনীয় সূরা গুলো দেয়া হয়েছে। সেই সাথে যে সকল নামাজের জন্য দরকারি সূরা দেয়া হয়েছে তার বাংলা অর্থ ও যোগ করা হয়েছে। উচ্চারণ সহ বাংলা আল কুরআন পড়ার পাশাপাশি কুরআনের বাংলা অনুবাদ ও (সূরা গুলোর) দেয়া হয়েছে।

নামায দ্বীন ইসলামের অন্যতম খুঁটি। প্রতিটি মুসলিমের জন্য নামাজ শিক্ষা (namaj shikkha) করা অপরিহার্য। তাই আমদের পুর্নাঙ্গ নামায শিক্ষা (namaj shikkha) করা চাই। নামযের সুরা ও দোয়া গুলো আমদের জানতে হবে নামাজ শিক্ষা(namaj sikka) করতে হলে। নামাজ শিক্ষা (namaz shikkha) র গুরুত্ব অপরিসীম। পবিত্র আল কুরআন এ ৮২ জায়গায় নামাযের কথা বলা হয়েছে।

হাদিস শরিফ এ আছে , আবু হুরায়রাহ (রাঃ) বলেন, রাসূল (ছাঃ) বলেছেন, ‘তোমাদের কারো বাড়ীর সামনের প্রবাহিত নদীতে দৈনিক পাঁচবার গোসল করলে তোমাদের দেহে কোন ময়লা বাকী থাকবে কি? তারা বললেন, না বাকী থাকবে না। তিনি বললেন, পাঁচ ওয়াক্ত ছালাতের তুলনা ঠিক অনুরূপ। আল্লাহ এর দ্বারা গোনাহ সমূহ বিদূরিত করেন’। (মুত্তাফাক্ব আলাইহ বাংলা হাদিস, বুখারী হাদীস শরিফ, মুসলিম শরিফ, মিশকাত শরিফ )।

অন্য এক হাদিসে আছে, আবু ক্বাতাদা (রাঃ) বলেন, রাসূল (ছাঃ) বলেছেন, আল্লাহ তা‘আলা বলেছেন, নিশ্চয় আমি আপনার উম্মতের উপর পাঁচ ওয়াক্ত ছালাত ফরয করেছি এবং আমার কাছে একটি অঙ্গীকার রেখেছি যে, যে ব্যক্তি ওয়াক্তমত সেই পাঁচ ওয়াক্ত ছালাত আদায় করে ক্বিয়ামতের দিন উপস্থিত হবে, আমি তাঁকে জান্নাতে প্রবেশ করাব। আর যে ব্যক্তি সেগুলোর সংরক্ষণ করবে না তার জন্য আমার নিকট কোন অঙ্গীকার নেই’। (ছহীহ আবুদাঊদ )

এছাড়াও নামাযের গুরুত্ব, পুরস্কার বিষয়ক আল কুরান এর বহু আয়াত ও প্রচুর হাদিস রয়েছে। এগুলো থেকে বোঝা যায় নামাজ শিক্ষা করা কেন আমদের জন্য অপরিহার্য।

Read more...

Images

Share this App

Similar apps

25 Small Surah Bangla 1.2 Apk

25 Small Surah Bangla

Books & Reference
Afsarun Nesa
7.74 Mb
Download Apk
সূরা ইয়াসিন Surah Yasin 1.0.7 Apk

সূরা ইয়াসিন Surah Yasin

Books & Reference
bangla-apps
3.12 Mb
Download Apk
Ten Small Surah 1.0.1 Apk

Ten Small Surah

Books & Reference
Apps for Bangladesh
4.56 Mb
Download Apk
Surah Yasin Bangla 1.0 Apk

Surah Yasin Bangla

Education
IbrahimKhalil
3.1 Mb
Download Apk
Surah Yasin in Bangla 1.2 Apk

Surah Yasin in Bangla

Education
Quran Reading
19.13 Mb
Download Apk
25 Small Surah of The Quran 1.3 Apk

25 Small Surah of The Quran

Books & Reference
Afsarun Nesa
9.15 Mb
Download Apk
33 Small Surah for Prayer 1.2 Apk

33 Small Surah for Prayer

Books & Reference
Afsarun Nesa
13.4 Mb
Download Apk
About Privacy Policy Feedback Report a policy violation