Bangla Recipe | বাংলার মজার রান্না শিখুন 1.1 Apk

Bangla Recipe | বাংলার মজার রান্না শিখুন 1.1 icon
Category: Education
Requires: Android 4.1 and up
Curent version: 1.1
Updated: 27.05.2020
Price: Free
Size: 24.14 Mb
Download: 43

Rate saved, Thank!

0 (0 votes)

Description of Bangla Recipe | বাংলার মজার রান্না শিখুন

বাঙালি রান্না বা bangali ranna মানেই হচ্ছে একটু টক - ঝাল আর মিষ্টির সমন্বয়। বাংলা রান্নার রেসিপি র দিক দিয়ে বাঙালীদের তুলনা নেই । বাঙালী বলতে সাধারনত যারা বাংলা ভাষায় কথা বলে তারাই মুলত ranna banna bengali বা বাঙালী রান্না পছন্দ করে থাকে।ভারত সহ বাংলাদেশর প্রায় সকল গৃহিনীরাই বিভিন্ন রান্নার রেসিপি তৈরি করতে পছন্দ করে থাকে যাকে আমরা এক কথায় bangalir ranna বলে থাকি। বাংলাদেশ সহ সকল মুসলিমদের খাবারের রেসিপি হয়ে থাকে এক রকম , আর অপর দিকে হিন্দু বা অন্যান্য ধর্মাবলম্বী দের রান্না রেসিপি হয় আরেক রকম। সকল ধর্মেই কিছু ধর্মীয় আনুষ্ঠানিকতা রয়েছে। মুসলিমরা তাদের দুই ঈদ সহ অন্যান্য অনুষ্ঠানে বিভিন্ন রকমের রান্না বান্না করে থাকে, যেমন - গরুর মাংসের রেসেপি, পোলাও, বিরিয়ানী, বিভিন্ন সবজী ও পানীয় ইত্যাদি। আবার অপর দিকে অন্য ধর্মীয় অনুসারীরা মাছ , ডাল ও ডিমের রেসিপি রান্না করে থাকে।

বাংলা রান্নার রেসিপি তে রয়েছে হরেক রকম খাসির বিরিয়ানি, গরুর বিরিয়ানি, মুরগীর বিরিয়ানি, মাছের বিরিয়ানি, সবজির বিরিয়ানি, তেহারী, খিচুড়ি, পোলাও, ফ্রাইড রাইস রান্নার সহজ রেসিপি। মজাদার রান্নার বই হিসেবে আমাদের রেসিপি গুলোর মাধ্যমে আপনি খুব সহজে এবং দ্রুত রান্না শেষ করতে পারবেন।

ঘরোয়া অতিথি অপ্যায়নে অথবা যে কোন বিশেষ অনুষ্ঠানের অপ্যায়নে বিরিয়ানির তুলনা নেই। ঐতিয্যগত ভাবে আমাদের দেশের মানুষের বিরিয়ানি পছন্দ। খাবারের বিশেষ আয়োজনের প্রধান আইটেম সব সময় বিরিয়ানি অথবা তেহারী নয়তো পোলাও হয়ে থাকে।


আমাদের এপসে রয়েছে - ইরানি বিরিয়ানি, কাচ্চি বিরিয়ানি, কাশ্মীরি বিরিয়ানি, নওয়াবী বিরিয়ানি, শাহজাহানী বিরিয়ানি, হায়দ্রাবাদী বিরিয়ানি, আখনি বিরিয়ানি, দম বিরিয়ানি, কোফতা বিরিয়ানি, স্মোকি বিরিয়ানি, আফগান মুর্গ বিরিয়ানি, কলকাতার বিরিয়ানি, ইলিশ বিরিয়ানি, প্রণ বিরিয়ানি, শ্রিম্প বিরিয়ানি সহ আরো অন্যান্য বিরিয়ানির আইটেম। তাছাড়া অসংখ্য খিচুড়ি রেসিপির সাথে রয়েছে গরুর তেহারী, খাসির তেহারী এবং সরিষার তেলে তেহারী রান্নার রেসিপি।

পোলাও রেসিপির মধ্যে রয়েছে – কাশ্মীরি পোলাও, চানা পোলাও, কিমা পোলাও, আখনি পোলাও, তাওয়া পোলাও, জাফরান পোলাও, পুষ্পান্ন পোলাও, বাসন্তী পোলাও, মোরগ পোলাও, বিয়ে বাড়ির পোলাও, সুগন্ধি পোলাও ছাড়ও আরো কিছু নতুন রেসিপি।

খিচুড়ি প্রেমিদের জন্য রয়েছে – আচারি খিচুড়ি, ওটস খিচুড়ি, ভুনা খিচুড়ি, বাদশাহি খিচুড়ি, মাসালা খিচুড়ি, ফিস খিচুড়ি সহ আরো কিছু মজাদার খিচুড়ি রান্নার রেসিপি।

যদি আপনার বিরিয়ানী রান্না, তেহারী রান্না, খিচুড়ি রান্না, ফ্রাইড রাইস রান্না জানা না থাকে তবে আপনি আমাদের এপকে সহজে রান্না শিখার বই হিসেবে ব্যবহার করুন। আমাদের রান্নার এপ অনুসরণের মাধ্যমে ঘরে বসেই রেসটুরেন্টের রান্নার রেসিপি জানতে পারবেন।

বিরিয়ানি রান্নায় অথবা বৃষ্টির দিনে খিচুড়ি রান্না তে অন্যরকম মাত্রাযোগ করতে আমাদের সেরা রেসিপি গুলোর সাহায্য নিন। সকালের নাস্তার রেসিপি অথবা বিকালের নাস্তার রেসিপি হিসেবে ফ্রাইড রাইস আইটেম গুলো ট্রাই করতে পারেন। সবসময় গরু আর খাসির বিরিয়ানি রান্নার পরিবর্তে মুরগীর বিরিয়ানি, মাছের বিরিয়ানি অথবা সবিজির বিরিয়ানি রান্না করে ব্যতিক্রমি স্বাদ গহণ করতে পারেন। এপসে খুবই সহজ এবং সুন্দরভাবে রান্নার ধাপ গুলো তুলে ধরা হয়েছে। যা আপনার জন্য উপকারী রেসিপি গুলোর তালিকায় পড়বে। কেননা বেশকিছু আইটেম আপনি সারা বছর ভিন্ন আয়োজনে উপভোগ করতে পারবেন।

অতিথি আপায়নে মনোমুগ্ধ খাবার তৈরি করতে আমাদের এপটি ব্যবহার করূন। এটি একটি অফলাইন রেসিপি এপস যাতে সেরা বাংলা রেসিপি গুলোর সমন্বয় করা হয়েছে। তাই আজই ডাউনলোড করে উপভোগ করূন সেরা রেসিপি সমগ্র।

Read more...

Images

Share this App

Similar apps

Ranna Recipe Bangla Book Tips 7.0 Apk

Ranna Recipe Bangla Book Tips

Lifestyle
Green App Studio
5.13 Mb
Download Apk
FarmVille to Table Recipe Book 1.0.8 Apk

FarmVille to Table Recipe Book

Lifestyle
Zynga
43.97 Mb
Download Apk
About Privacy Policy Feedback Report a policy violation