বিখ্যাত উক্তি - Bani in Bengali - Quotes App Free 1.9 Apk

বিখ্যাত উক্তি - Bani in Bengali - Quotes App Free 1.9 icon
Category: Education
Requires: Android 4.1 and up
Curent version: 1.9
Updated: 08.11.2020
Price: Free
Size: 4.54 Mb
Download: 58

Rate saved, Thank!

4.8 (1 votes)

Description of বিখ্যাত উক্তি - Bani in Bengali - Quotes App Free

বাণী চিরন্তনী মূলত বিখ্যাত ব্যাক্তিদের উক্তি। বিখ্যাত ব্যাক্তিরা জীবনের পথে হাটতে গিয়ে বিভিন্ন সময় বিভিন্ন রকমের সত্য এবং অদ্ভুত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন। এ সমস্ত অভিজ্ঞতার আলোকেই তারা বিভিন্ন রকমের উক্তি করে গিয়েছেন, এই উক্তিগুলোই আসলে বানী চিরন্তনী নামে পরিচিত।

গুনি বিখ্যাত ব্যক্তিরা যে সমস্ত পরিস্থিতির সম্মুখিন হয়েছেন, আমারা সাধারণ মানুষেরা হর হামেশা সেই একই রকমের পরিস্থিতিতে পড়ে থাকি। পরিস্থিতিগুলো সামাল দিতে না পেড়ে অনেক সময় দিক হরিয়ে ফেলতে বসি। কিন্তু এমন পরিস্থিতিতে বানি চিরন্তন বা মনীষীদের বাণী / মনিষীদের বানী গুলো পড়লে পরিস্থিতি সম্পর্কে একটি সুন্দর দিক নির্দেশন পাওয়া যায় এবং এই মনিষিদের উক্তি (monishider ukti) গুলোর মর্মকথা উপলব্ধি করে সঠিক পদক্ষেপ নিতে পারলে যে কোন পরিস্থিতি সামলে ওঠা যায়। মানুষের জন্মের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত প্রতি নিয়ত লীন হয় । রোগে, শোকে, প্রেমে বা অর্ঘে। প্রতিটি ধাক্কাই মানুষকে এলোমেলো করে দেয় সঠিক কক্ষপথ থেকে। ভয়ংকর হতাশা জেঁকে বসে মস্তিস্কে, দিক হারা নাবিকের মতো জীবনকে টেনে নিয়ে যেতে থাকে গন্তব্যহীন ভাবে। এরকাম পরিস্থিতিতে একজন হতাশা গ্রস্থ মানুষের পাথেয় হতে পারে বিভিন্ন মনীষীর জীবন (monishider jiboni)। বিখ্যাত ব্যাক্তিদের জীবনি (monishider jiboni) থেকে খুজে পেতে পারে নুতন করে পথ চলার অনুপ্রেরণা। মানুষের জীবনের সাথে সঙ্গতিপূর্ন অসংখ্য ঘটনা বিখ্যাত ব্যাক্তিদের জীবনে ঘটেছে, তাদের জীবনি থেকে খুজে পাওয়া যাবে অসংখ্য অনুপ্রেরণামূলক গল্প, সফলতার গল্প, এ সব গল্প মানুষের নতুন করে বাচার অনুপ্রেরণা হয়ে উঠতে পারে। বিখ্যাত ব্যক্তিদের সফল্য নিয়ে অনেক বিখ্যাত উপন্যাস রয়েছে। এ সমস্ত জীবনী মূলক উপন্যাস এক একটা জ্ঞানের ভান্ডার। বিখ্যাত ব্যাক্তিদের প্রত্যেকেরই আত্নজীবনী মূলক উপন্যাস রয়েছে। হয় তারা নিজেরা লিখেছে না হয় অন্য কেউ লিখেছে।

মনীষীদের বাণী (monishider bani) ছাড়াও ধর্ম ভিত্তিক বানী এবং উক্তি রয়েছে। এই যেমন ইসলামিক উক্তি, বৌদ্ধ দর্শন উক্তি, হিন্দু মতোবাদ উক্তি/বানী, খ্রিষ্ট ধর্মের বানী। এই ধর্মীয় বান বা উক্তিগুলো মানুষকে সঠিক দিক নির্দেশনা দিয়ে থাকে।

মজার ব্যাপার হচ্ছে কোন বন্ধু যদি শোনে অমুক বন্ধু একটু বাজে পরিস্থিতিতে আছে। তখনই হাতের সেলফোন টি বের করে সাথে সাথে উপদেশ এস এম এস বা বন্ধুত্বের উক্তি, লিখে বুন্ধুর কাছে পাঠিয়ে দিবে। জানান দেয়ার চেষ্টা করবে বন্ধু আমি তোমার দূরে থেকেও পাশে আছি। কিন্তু বেচারা বন্ধুর তো আর এস এম এস এ কাজ হয় না। তার দারকার ভাল কোন বন্ধুর সঙ্গ। নিরুপায় হয়ে তিনিও তার প্রিয় মানুষটির উদ্দেশ্যে কষ্টের এস এম এস বা দুঃখের এস এম এস লিখে পাঠিয়ে দেয়। এই দুঃখের মেসেজ বা উপদেশ স্ট্যাটাস, দিয়ে মানুষের মন কতটা হালকা হয় তা ঠিক জানার উপায় নেই। তবে একাকিত্ব জীবনে মানুষ বিভিন্ন কাজে বিভিন্ন বিষয়ের উপর উক্তি বা প্রবাদ খুজে থাকেন। আর এই প্রবাদ আর উক্তি থেকেই হয়তো খুজে নেন বেচে থাকার জীবনি শক্তি। আমারা বাংলার বানী চিরন্তনী একটি এ্যাপ তৈরী করেছি, যেখানে সব ধারণের বানী এবং বিখ্যাত ব্যাক্তিদের উক্তি পাওয়া যাাবে।

পাওয়া যাবে • হুমায়ুন আহমেদের উক্তি • নেলসন ম্যান্ডেলার সেরা উক্তি • আইনস্টাইনের বিখ্যাত উক্তি • রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি • হুমায়ূন আজাদ এর উক্তি • কাজী নজরুল ইসলাম এর উক্তি • এ পি জে আব্দুল কালামের উক্তি • হযরত আলী (রাঃ) • বন্ধুত্ব উক্তি • উপদেশ মূলক উক্তি • দুঃখ কষ্টের উক্তি • জীবন এর উক্তি • অনুপ্রেরণামুলক বাণী বা উক্তি • ইসলামিক উক্তি


ফিচার সমূহঃ
** অজস্র মনিষীদের জীবনী
** শত শত লাইফ চেঞ্জিং উক্তি, Bangla Quote
** প্রতিদিন একটি করে বিশেষ উক্তি(will be available soon)
** দৃষ্টিনন্দন ইন্টারফেস
** বাণী বুকমার্ক করার সুবিধা
** সোশ্যাল মিডিয়াতে উক্তি সহজেই শেয়ারের ব্যবস্থা
** নিয়মিত নতুন নতুন বাণী অ্যাড করা হয়



Quotes are most powerful sentence in world. Like others language bangla also have Bangla quotes. Bangal quotes also known as bangal bani and bani chironton . Quotes come from monishider bani, monishider jiboni, monishider ukti.

Have another source of bangal ukti is nobijir jiboni and sahabider jiboni. Rabindranath tagore and kazi nazrul islam gives lot of bani in banglai. Yes, most of the bangal bikkhato ukti comes from bangla literature. Sometime people wants to bikkhato bani for bangla status on facebook and bangla sms for mobile.

Most of the people search bangla quotes by proper jargon but very few search by very week keyword such as bani bangla, 1001 bangla quotes with many others ways.

Read more...

Images

Share this App

Similar apps

10,000 Quotes DB (FREE!) 3.0.4 Apk

10,000 Quotes DB (FREE!)

Books & Reference
H Mobile
3.47 Mb
Download Apk
Inspirational Quotes FREE 1.4.6 Apk

Inspirational Quotes FREE

Books & Reference
MVP Apps
6.17 Mb
Download Apk
Funny Quotes Free 5.1 Apk

Funny Quotes Free

Entertainment
Vankiros
2.75 Mb
Download Apk
53,000+ Famous Quotes Free 1.0.5 Apk

53,000+ Famous Quotes Free

Entertainment
Webworks and Applications Inc.
7.45 Mb
Download Apk
Free Islamic Quotes For Muslim 5.1 Apk

Free Islamic Quotes For Muslim

Books & Reference
ImranQureshi.com
1.4 Mb
Download Apk
Buddha Quotes & Buddhism Free! 2.9.1 Apk

Buddha Quotes & Buddhism Free!

Books & Reference
H Mobile
2.12 Mb
Download Apk
Funny Quotes Free 1.4 Apk

Funny Quotes Free

Entertainment
Abujayyab
61.24 Mb
Download Apk
Cute Life Quotes 2017 Free 1.3 Apk

Cute Life Quotes 2017 Free

Entertainment
Abujayyab
45.19 Mb
Download Apk
Best Poems & Quotes (Free) 2.0.1 Apk

Best Poems & Quotes (Free)

Books & Reference
Intellisoft Studio
5.59 Mb
Download Apk
About Privacy Policy Feedback Report a policy violation