খামারি অ্যাপসঃ গরু ছাগল মুরগি টার্কি ও কোয়েল পালন 1.0 Apk

খামারি অ্যাপসঃ গরু ছাগল মুরগি টার্কি ও কোয়েল পালন 1.0 icon
Category: Education
Requires: Android 4.1 and up
Curent version: 1.0
Updated: 02.11.2020
Price: Free
Size: 15.38 Mb
Download: 42

Rate saved, Thank!

4.5 (1 votes)

Description of খামারি অ্যাপসঃ গরু ছাগল মুরগি টার্কি ও কোয়েল পালন

খামারে গরু ছাগল মুরগি টার্কি মুরগি কোয়েল হাঁস পালন করে আমাদের দেশের হাজার হাজার বেকার ভাই বোনেরা স্বাবলম্বী হয়ে উঠছে । বর্তমানে গরুর খামার, মুরগির খামার, হাসের খামার, টার্কি পালন, ছাগল পালন, ভেড়া পালন বা গাড়ল পালন, কবুতর পালন, মাছ চাষ প্রভৃতি পেশায় সল্প বিনিয়োগে অনেক লাভবান হওয়ার সুযোগ রয়েছে ।গরুর খামার dairy farm -এ প্রাথমিক পর্যায়ে অল্প টাকা বিনিয়গ করে সল্প পরিসরে গরু পালন করে অনেকে তার ভাগ্যকে পাল্টে ফেলেছে বদলে ফেলেছে তার পরিবারের জীবন যাত্রার মান। হাসি ফুটিয়েছে তার আপন জনের মুখে।

Nowadays farming is a profitable business in our country. Many jobless people are doing well in this section. Most popular farming business is dairy farm,goat farming, turkey farming, poultry farm etc. Targeting These Farmers there are many android apps in the google play store for android as well as in app store for ios devices. The most popular android apps are, dairy farm goat farming, poultry farm apps bangla, poultry diseases and treatments, poultry medicine app.Inthis app you will get a lot of information about dairy farm/cattle farm, turkey farm, poultry farm, goat farm as well as pigeon. Hope you all would like this app.Stay with us and inspire us with 5 Star.

গরুর খামার dairy farm করতে গেলে গবাদিপশুর বিভিন্ন রোগ বালাই হতে পারে, গরুর চিকিৎসা -র জন্য নুন্নতম প্রাথমিক ধারনা রাখতে হবে। না হলে গরুর চিকিৎসা -র সঙ্কটে পরে ক্ষতির সম্ভাবনা থাকে। কোরবানির ঈদ তথা ঈদুল আযহা কে সামনে রেখে অনেকে গরু মোটাতাজাকরন প্রকল্প করে হাতিয়ে নিচ্ছে বাড়তি মুনাফা। বাস্তবিক অর্থেগরু মোটাতাজাকরন একটি লাভজনক ব্যবসা।

টার্কি পালন turkey palon দিন দিন আমাদেরদেশেজনপ্রিয় হয়ে উঠছে। টার্কি turkey মূলত প্রথম উত্তর আমেরিকা থেকে আমদের দেশে আনা হয়। টার্কি মুরগী পালনের পদ্ধতি (turkey) নিয়ে বিভিন্ন কর্মশালা হচ্ছে প্রতিনিয়ত। টার্কি পালন turkey palon বই এখন বিভিন্ন প্রকাশনী থেকে বাজারে আসছে, যা থেকে টার্কি পালন ও চিকিৎসা সম্পর্কিত সকল বিষয়ে ধারনা পাবেন। ছাগল পালন goat farming ও ভেড়া পালনকরে এমন অনেক খামারি-ই খুজে পাবেন যারা ছাগল পালন পদ্ধতি নিয়ে বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে ছাগল পালনের সঠিক পদ্ধতি জেনে, ছাগল পালন করে গড়ে তুলেছেন বিশাল খামার। এই প্রশিক্ষণে তারা ছাগল পালন goatfarming পদ্ধতি, ছাগল পালন ও চিকিৎসা সম্পর্কে বিশেষ ভাবে প্রশিক্ষিত হয়েছেন। ফলে ছাগল পালন করতে গিয়ে কোন সমস্যার সম্মুখীন হলে ছাগলের চিকিৎসা ( প্রাথমিক চিকিৎসা )নিজেই করতে পারেন। কবুতর kobutor / pegion অনেকেই সখের বশে বাড়ির ছাদে পালন করে থাকেন, তবে বাণিজ্যিক ভাবে কবুতর পালন এ রয়েছে বিশাল সম্ভাবনা।

বাণিজ্যিক ভাবে কবুতর পালন করতে গেলে কবুতরের জাত সম্পর্কে ভাল ভাবে জানতে হবে। কবুতর পালন ও চিকিৎসা kobutor medicine ব্যাপারে যুব উন্নয়ন থেকে বিশেষ প্রশিক্ষণ নিলে ভালফল পেতে পারেন। মুরগির খামার ও হাসের খামার করে অনেক গ্রামের আর্থিক অবস্থার উন্নতি হয়েছে। খামারে হাস মুরগি পালন murgi palon করে অনেক দরিদ্র পরিবার সচ্ছল ও সাবলম্বি হয়েছে। তবে শুধু হাস মুরগি পালন করলেই হবে না হাস মুরগী পালনের murgi palon সঠিক কৌশল জেনে বুঝে তারপর হাসের খামারবা মুরগির খামার করতে হবে, থাকতে হবে মুরগি পালন ও চিকিৎসা সম্পর্কে সমস্ত জ্ঞান। সফল খামারি হতে যে কোন একটিকে বেছে নিন তারপর সেই ব্যাপারে ভাল ভাবে খোজ খবর নিন, জেনে নিন বাজার সম্ভাবনা, পালন ও চিকিৎসা পদ্ধতি জেনে শুরু করুন আপনার খামার। নিয়মিত যত্ন সহকারে পরিশ্রম করুন ইন শা আল্লাহ সফলতা আসবেই।

আমাদের অ্যাপটি থেকে উপকৃত হলে বা ভাল লাগলে বন্ধুদের সাথে সেয়ার করুন ও ৫ স্টার দিয়েআমাদের অনুপ্রানিত করুন।

অ্যাপ ডাউনলোড লিঙ্ক
https://play.google.com/store/apps/details?id=com.appshouseproduction.khamari_apps_bangla_the_livestock_diary

Read more...

Images

Share this App

About Privacy Policy Feedback Report a policy violation